1. rkparvez07@gmail.com : rkparvez07 rkparvez07 : rkparvez07 rkparvez07
লক্ষ্মীপুর জেলার প্রিয় মুখ 'আব্দুল করিম' দ্বিতীয়বার আবারো সিআইপি নির্বাচিত - aparajeyokantho.com
June 19, 2024, 11:31 pm
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘aparajeyokantho.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘cnm24.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘aparajeyokantho.com.‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ
শিরোনামঃ
লক্ষ্মীপুর উদ্বোধন হলো ভূমিসেবা সপ্তাহ লক্ষ্মীপুরে শুভ উদ্বোধন হলো ভূমিসেবা সেবা সাপ্তাহ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১ জুন ২০২৪ ;সিভিল সার্জন অফিসে সাংবাদিকদের প্রেস ব্রিফিং “ছাত্রলীগের পক্ষ থেকে লক্ষ্মীপুর সরকারি কলেজে বৃক্ষরোপন” রায়পুরে চেয়ারম্যান প্রার্থী হিসেবে অধ্যক্ষ মামুন জনপ্রিয়তার শীর্ষে তীব্র গরমে ত্বকের যত্নে যা করলে আপনার উপকার হবে “লক্ষ্মীপুরে নিজ যোগ্যতায় পুলিশে চাকরি পেলে ৪৪ নারী-পুরুষ” ইয়াবা সহ লক্ষ্মীপুর জেলার রায়পুরের দুর্ধর্ষ ডাকাত ও মো: পলাশ গ্রেফতার” “চাঁদপুরে দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পণ্য ‘কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা’ অনুষ্ঠিত হয়েছে” “দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পণ্য ‘কিং ব্র্যান্ড সিমেন্টের লক্ষ্মীপুরে হালখাতা’ অনুষ্ঠিত হয়েছে”

লক্ষ্মীপুর জেলার প্রিয় মুখ ‘আব্দুল করিম’ দ্বিতীয়বার আবারো সিআইপি নির্বাচিত

  • Update Time : Saturday, November 25, 2023
  • 226 Time View

অপরাজেয় কণ্ঠ ডেস্ক : বৈধপথে রেমিট্যান্স পাঠিয়ে বাংলাদেশের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ এবার ওমান থেকে ২২ জন প্রবাসী বাংলাদেশি ‘এনআরবি সিআইপি’ (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত হয়েছেন।
এর মধ্যে লক্ষ্মীপুর জেলার আবদুল করিম অন্যতম।আব্দুল করিমের পিতার নাম হাজী জাফর আহাং, মাতার নাম ছবুরা খাতুন।তিনি ০১ ফেব্রুয়ারী ১৯৮১ সালে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে  জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি হচ্ছে হাজী জাফর আহম্মেদের বাড়ি, উত্তর চর লরেঞ্চ , তোরাবগজ্ঞ কমলনগর, লক্ষ্মীপুর।

তিনি শত ব্যস্ততার মাঝেও লক্ষ্মীপুর মানুষদের বিভিন্ন সাহায্য সহযোগিতা করে সুনাম কুড়িয়েছেন।হাজার হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন।তিনি  কৃতিত্বের সাথে স্নাতক ডিগ্রি অর্জন করেন।তারপর তিনি বিদেশে গিয়ে পেশাগত কারণে পড়ালেখা এবং বিভিন্ন ধরনের প্রশিক্ষণে অংশগ্রহণ করেন বলে জানা যায়।
গত বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে ২০২১ সালের জন্য তিনটি আলাদা ক্যাটাগরিতে সারাবিশ্বে থেকে নির্বাচিত ৮৫ জন এনআরবি সিআইপির তালিকা প্রকাশ করা হয়।(আগে থেকেই নির্বাচিত সিআইপিদের দুই বছর পর সংবর্ধনা দেয়ার বিধান রয়েছে)। এর মধ্যে বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী ক্যাটাগরিতে ৭৪ জন, বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে ১০ জন এবং বাংলাদেশে শিল্পক্ষেত্রে সরাসরি বিনিয়োগকারী ক্যাটাগরিতে ১ জন প্রবাসী বাংলাদেশি সিআইপির মর্যাদা পেয়েছেন।

ওমান থেকে ২২ জনই বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী ক্যাটাগরিতে সিআইপি নির্বাচিত হয়েছেন। সারাবিশ্বের মধ্যে ওমান থেকে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক (২২ জন) সিআইপি নির্বাচিত হয়েছে। প্রথমস্থানে রয়েছে সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিরা (৩২ জন)।

লক্ষ্মীপুর জেলার আব্দুল করিম দ্বিতীয়বারের মতাে এনআরবি-সিআইপি নির্বাচিত হয়েছেন। এছড়াও এই তালিকায় রয়েছেনপারভেজ মোহাম্মদ আমানুল্লাহ চৌধুরী বাবলু, আবুল কালাম।

প্রথমবারের সিআইপি হয়েছেন বাংলাদেশ সোশ্যাল ক্লাবের চেয়ারম্যান সিরাজুল হক, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল করিম, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. শাহাবুদ্দিন, কিং জালান গ্রুপের প্রতিষ্ঠাতা মো. আব্দুল মান্নান, আল বারাকা গ্রুপের চেয়ারম্যান আবু ইউসুফ, হামেরিয়া ফুটবল একাদশের সভাপতি মো. আব্দুল মান্নান, সোশ্যাল ক্লাবের ক্রীড়া সম্পাদক সিরাজুল হক, ব্যবসায়ী শেখ নবী, মোহাম্মদ লিয়াকত আলী এবং শাহাঙ্গীর।

আগামী ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবসে ঢাকায় বর্ণাঢ্য অনুষ্ঠানে নির্বাচিত প্রবাসী সিআইপিদের সনদ প্রদান করার কথা রয়েছে।

দুই বছরের জন্য নির্বাচিত এনআরবি সিআইপিদের সুবিধাগুলোর মধ্যে রয়েছে—সরকারের দেওয়া পরিচয়পত্র দিয়ে সচিবালয়ে প্রবেশ, সংশ্লিষ্ট বিষয়ে সরকারী বিভিন্ন নীতিনির্ধারণী কমিটিতে সদস্য হওয়ার যোগ্যতা, দেশে-বিদেশে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অগ্রাধিকার, জাতীয় গুরুত্বপূর্ণ দিবসগুলোতে বিদেশে বাংলাদেশ মিশনের অনুষ্ঠানে অতিথি এবং বাংলাদেশে উপস্থিত থাকলে বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি কর্পোরেশন কর্তৃক নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন।

এ ছাড়া এনআরবি সিআইপিরা বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ও স্পেশাল হ্যান্ডলিংয়ের সুবিধা পাবেন। সিআইপিদের স্ত্রী, ছেলে, মেয়ে ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

প্রবাসী সিআইপিরা বাংলাদেশে বিনিয়োগ করলে বিদেশি বিনিয়োগকারীদের মতোই সুযোগ-সুবিধাও পাবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 aparajeyokantho.com
Design & Developed by BD IT HOST