1. rkparvez07@gmail.com : rkparvez07 rkparvez07 : rkparvez07 rkparvez07
বেকা 'র পুনর্মিলনীতে লক্ষ্মীপুর জেলার বিএনসিসি এক্স-ক্যাডেটদের মিলনমেলা - aparajeyokantho.com
May 20, 2024, 11:25 am
নোটিশঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘aparajeyokantho.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘cnm24.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘aparajeyokantho.com.‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ
শিরোনামঃ
“ছাত্রলীগের পক্ষ থেকে লক্ষ্মীপুর সরকারি কলেজে বৃক্ষরোপন” রায়পুরে চেয়ারম্যান প্রার্থী হিসেবে অধ্যক্ষ মামুন জনপ্রিয়তার শীর্ষে তীব্র গরমে ত্বকের যত্নে যা করলে আপনার উপকার হবে “লক্ষ্মীপুরে নিজ যোগ্যতায় পুলিশে চাকরি পেলে ৪৪ নারী-পুরুষ” ইয়াবা সহ লক্ষ্মীপুর জেলার রায়পুরের দুর্ধর্ষ ডাকাত ও মো: পলাশ গ্রেফতার” “চাঁদপুরে দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পণ্য ‘কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা’ অনুষ্ঠিত হয়েছে” “দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পণ্য ‘কিং ব্র্যান্ড সিমেন্টের লক্ষ্মীপুরে হালখাতা’ অনুষ্ঠিত হয়েছে” “আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি (পিপি) জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক রহমত উল্লাহ বিপ্লব” বেকা ‘র পুনর্মিলনীতে লক্ষ্মীপুর জেলার বিএনসিসি এক্স-ক্যাডেটদের মিলনমেলা কেয়ার অটিজম এন্ড এনডিডি স্কুলের প্রতিবন্ধী শিক্ষার্থীদের ইউএনও এর উপহার বিতরণ

বেকা ‘র পুনর্মিলনীতে লক্ষ্মীপুর জেলার বিএনসিসি এক্স-ক্যাডেটদের মিলনমেলা

  • Update Time : Sunday, February 4, 2024
  • 98 Time View

অপরাজেয় কন্ঠ ডেস্ক: বাংলাদেশ এক্স-ক্যাডেট এসোসিয়েশন (বেকা)’র ৪২ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিনব্যাপী ঢাকার শাহীনভাগে সিভিল অ্যাভিয়েশন স্কুল এন্ড কলেজ মাঠে বিপুল উৎসাহ উদ্দীপনা ও নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠানটি পরিচালিত হয়।

বেকা’র চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম শাহজাহান (অবঃ) এই অনুষ্ঠানের সভাপতিত্ব  করেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী লেঃ কর্ণেল মুহাম্মদ ফারুক খান এমপি।
বিশেষ অতিথি ছিলেন, লেঃ কর্ণেল মোহাম্মদ আলাউদ্দিন গাজী(অবঃ), এছাড়াও বেকার কার্যনির্বাহী পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুনর্মিলনী অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত সহস্রাধিক ক্যাডেটের মধ্যে  লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর সরকারী কলেজ, চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন  কলেজ,রামগঞ্জ কলেজ, রায়পুর কলেজ ইউনিটের প্রায় অর্ধশত এক্স-ক্যাডেটের অংশগ্রহণে এক মিলনমেলায় পরিণত হয়। পুরনো সহপাঠিদের কাছে পেয়ে একসাথে ছবি তোলা, ক্যাডেট সময়কালের স্মৃতিচারণসহ নানান গল্প আড্ডায় দিনব্যাপী মেতে ছিল সকল প্রাক্তন ক্যাডেটরা।


লক্ষ্মীপুর ইউনিটের এক্স-ক্যাডেট দের মধ্যে উপস্থিত ছিলেন,
মোঃ মইন উদ্দিন বুলু জাতীয় নির্বাহী পরিষদের সচিব প্রচার,  মোঃ নাসির উদ্দীন চৌধুরী সভাপতি লক্ষ্মীপুর ( চন্দ্রগঞ্জ )  ইউনিট,  মুঃ মাহতাব উদ্দিন আরজু  লক্ষ্মীপুর বিএনসিসি ফোরামের সাধারণ সম্পাদক,  এ,এস,এম,রেজাউল করিম পারভেজ  লক্ষ্মীপুর বিএনসিসি ফোরামের প্রচার সম্পাদক সহ অনেকেই।

দিনব্যাপী অনুষ্ঠানের প্রথমে ধর্মগ্রন্থ পাঠ, প্রধান অতিথি কর্তৃক জাতীয় পতাকা ও সভাপতি কর্তৃক সাংগঠনিক পতাকা উত্তোলন এবং বেলুন ও সাদা পায়রা উড়ানোর মধ্য দিয়ে পুনর্মিলনীর উদ্ভোধন এবং প্রথম অধিবেশন এর কার্যক্রম শুরু হয়। নাস্ত,  দুপুরের খাবার, পিঠা উৎসব ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ব্যান্ড সংগীতের মধ্য দিয়ে পুনর্মিলনী ২০২৪ এর সমাপ্তি ঘটে।

শিক্ষা জীবনে বাছাইয়ের মাধ্যমে  একজন ক্যাডেটকে নিয়োগ দান করে সৎ , যোগ্য ও দেশপ্রেমিক করে গড়ে তোলা হয়। এটি একটি শক্তিশালী আধাসামরিক স্বেচ্ছাসেবক বাহিনী। একজন ক্যাডেটের মেয়াদ শেষ হওয়ার পর যখন এক্স-ক্যাডেট হয়ে উঠেন তখন থেকে নীতিবানরা সবসময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে থাকেন। সারা বাংলাদেশের UTC, UOTC এবং BNCC এর প্রাক্তন ক্যাডেটদের নিয়ে একমাত্র জাতীয় সংগঠন বাংলাদেশ এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশন (বেকা) গঠিত হয়েছে। যে সংগঠনটি ৪২ বছর পাড়ি দিয়ে ৪৩ বছরে পদার্পণ করলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 aparajeyokantho.com
Design & Developed by BD IT HOST